মরিয়মের নেতৃত্বে পাকিস্তানে মুসলিম লীগের নির্বাচনী প্রচার শুরু

পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের (পিএমএল-এন) জ্যেষ্ঠ সহ-সভাপতি মরিয়ম নওয়াজ সোমবার ওকারায় এক জনসভার মাধ্যমে তার দলের নির্বাচনী প্রচারণা শুরু করেছেন।

সমাবেশে বক্তব্য রাখতে গিয়ে মরিয়ম নওয়াজ বলেন, পিএমএল-এন সুপ্রিমো এবং তার বাবা নওয়াজ শরিফ তাকে ওকারা র ্যালির নেতৃত্ব দেওয়ার জন্য পাঠিয়েছিলেন।

ভাষণের সময় তিনি ইমরান খানের সমালোচনা করেন এবং ৯ মে সহিংস হামলার পরিকল্পনা ও পরিচালনার জন্য তাকে (ইমরান) দোষারোপ করেন। পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রতিষ্ঠাতার নির্বাচনী প্রতীক কেড়ে নেওয়া নিয়ে তিনি ঠাট্টা করে বলেন, তার নির্বাচনী প্রতীক ব্যাট নয় বরং লাঠি হওয়া উচিত।

মরিয়ম বলেন, একটি সন্ত্রাসী গোষ্ঠীকে কোনো রাজনৈতিক দলের নির্বাচনী প্রতীক দেওয়া যাবে না। 

তিনি বলেন, আপনার নির্বাচনী প্রতীক হওয়া উচিত সেই ঘড়ি যা আপনি চুরি করেছেন। আপনাদের নির্বাচনী প্রতীক ব্যাট ছিল না, লাঠি দিয়ে আপনি সামরিক কিস্তিতে হামলা চালিয়েছেন। আপনার হাত থেকে লাঠিটি কেড়ে নেওয়া হয়েছে। 

এ সময় মরিয়ম আরও বলেন, যে ব্যক্তি অন্যকে চোর বলত সে নিজে তোশাখানা থেকে ঘড়ি চুরি করত। মরিয়ম দাবি করেন, বিচারকের শাশুড়িকে ফোন করে (কাঙ্ক্ষিত) রায় পাওয়ার সুবিধা এখন আর পাওয়া যায় না।

সমাবেশে অংশগ্রহণকারীদের পিএমএল-এনকে ভোট দেওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, যত দ্রুত এবং যত বেশি আপনি দলকে ভোট দেবেন তত তাড়াতাড়ি আপনি সমৃদ্ধ হবেন, মুদ্রাস্ফীতি হ্রাস পাবে এবং ইউটিলিটি বিল কমবে।






[টিবিএন৭১/আরএস]